Breaking News

আইপিএলের নিলামে বিশ্ব তারকাদের বেসপ্রাইস ঘোষণা

পৃথিবীর অন্যতম ক্রিকেটের দামি সংস্করণ আইপিএল ফ্রাঞ্চাইজিরা বিভিন্ন কারণে দল থেকে খেলোয়াড় ছেড়ে দিয়েছেন , তবে এবারের আইপিএল নিলামে দল না পাওয়া খেলোয়াড়রাই বেশ বড় দর নিয়েই হাজির হবেন নিলামের মঞ্চে।
এবারের আইপিএলের নিলাম ২৭, ২৮ জানুয়ারি। বেশ কিছু শীর্ষস্থানীয় প্লেয়ার উঠবেন নিলামের মঞ্চে। এরমধ্যেই বেশ কিছু সিনিয়র ক্রিকেটারের বেস প্রাইস ঘোষণা করে দিল আইপিএল আয়োজক কমিটি। হরভজন সিং, যুবরাজ সিং, গৌতম গম্ভীর যাঁরা এই মুহূর্তে ভারতের জাতীয় দলের সদস্য নন কিন্তু দর্শক টানার ক্ষমতা মারাত্মক। এঁদের তিনজনেরই বেস প্রাইস রাখা হয়েছে ২ কোটি রুপি।
ক্যাপড প্লেয়ারদের জন্য বেস প্রাইস হচ্ছে ৫০ লক্ষ রুপি, ১ কোটি রুপি ও ২ কোটি রুপি। প্রতি প্লেয়ার নিজেদের অপশন বেছে নিতে পারবেন। সেখান থেকেই গম্ভীর, হরভজনরা নিজেদের ২ কোটি রুপি বেস প্রাইসে রেখেছেন।
এদিকে সর্বোচ্চ এই বেস প্রাইসেই থাকছেন যুবরাজ সিং, ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল, ডোয়াইন ব্র্যাভো, কাইরন পোলার্ড। একই বেসপ্রাইসে থাকছেন ব্রেন্ডন ম্যাককালাম। তরুণ যজুবেন্দ্র চাহালও এবার সেরা বেসপ্রাইস নিয়েই নিলামের বাজারে নামবেন।
হরভজন সিং দশ বছর আইপিএলের ইতিহাসের সফলতম ফ্রাঞ্চাইজি মুম্বাই ইন্ডিয়ন্সের সঙ্গে ছিলেন। কিন্তু এবার তাঁকে ছেড়ে দিয়েছে তার ফ্রাঞ্চাইজি। আইপিএলের তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হরভজন সিং ১৩৬ ম্যাচে ১২৭ উইকেট নিয়েছেন। তাঁর অধিনায়কত্বেই প্রথম আইপিএল জিতেছিল মুম্বাই ইন্ডিয়ান্স। আইপিএলের ইতিহাসে এই প্রথমবার নিলামে উঠছেন টার্বুনেটর খ্যাত ভাজি।
এদিকে ডোপিংয়ের কারণে নির্বাসিত ইউসুফ পাঠান ১৪ তারিখ মুক্ত হয়ে যাচ্ছেন। নির্বাসন কাটিয়ে ফেরার পর তিনি নিজের বেস প্রাইস নির্ধারণ করেছেন ৭৫ লক্ষ রুপি। যাতে ইউসুফ পাঠান খেলতে পারেন তাই তাঁর নির্বাসনের তারিখ পিছিয়ে ১৫ অগাস্ট ২০১৭ করে দিয়েছেন। গতবারের নিলামে বিক্রি হননি ইরফান পাঠান। এবার তিনি নিজের বেস প্রাইস ৫০ লক্ষ রুপি রেখেছেন।

No comments