Breaking News

কোরিয়ার মডেলে রাজধানীসহ সারা দেশে ৪৪টি করোনা টেস্টিং বুথ





কোভিড-১৯ পরীক্ষা নমুনা সংগ্রহে দক্ষিণ কোরিয়ার মডেলে রাজধানীসহ সারা দেশে ৪৪টি কিয়স্ক বুথ বসানো হয়েছে। এই বুথগুলোতে চলছে সন্দেহজনক করোনা রোগীদের নমুনা সংগ্রহ। পর্যায়ক্রমে সারা দেশে এমন ৩২০টি বুথ স্থাপন করা হবে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।

সন্দেহভাজন করোনা রোগীদের কাছ থেকে নমুনা সংগ্রহের জন্য দক্ষিণ কোরিয়ার সিওলের একটি হাসপাতাল এইচ প্লাস ইয়াংজিতে, সর্বপ্রথম বুথের মাধ্যমে পরীক্ষা সুবিধা চালু হয়। দেশটিতে সফল ফলাফলের পর ভারতের কেরালা রাজ্যেও চালু করা হয় পদ্ধতিটি। এবার বেসরকারি সংস্থা জেকোজি হেলথ কেয়ারের সহায়তায় দেশেও চালু হয়েছে করোনার নমুনা সংগ্রহের এ পদ্ধতি।
ঢাকার পর করোনার ভয়ঙ্কর থাবা যে জেলায়

ঢাকা-নারায়ণগঞ্জের পর এবার করোনাভাইরাস তার নিজের ভয়াল থাবা বসিয়েছে নরসিংদীতে। এখানে একদিনে সাংবাদিকসহ আক্রান্ত হয়েছেন ১৬ জন।
আজ সোমবার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ও জেলা করোনা প্রতিরোধ জরুরি সেলের প্রধান ইমরুল কায়েস এ তথ্য জানিয়েছেন। এ নিয়ে নরসিংদী জেলায় মোট ২১ জন করোনা রোগী শনাক্ত হলো।
গতকাল রোববার নরসিংদী থেকে করোনা উপসর্গ সন্দেহভাজন ২৮ জনের নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানো হয়।
আজ সোমবার ফলাফলে ১৬ জনের করোনা পজেটিভ আসছে। এরমধ্যে একজন জেলার সাংবাদিকও রয়েছেন। এর আগে গত বুধবার (৮ এপ্রিল) বিকেল থেকে করোনা ভাইরাস সংক্রমণ রোধে নরসিংদী জেলাকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করেছেন জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন।

No comments